ময়লা যুদ্ধ!

ধরুন আপনি এমন একজন মানুষ যিনি রাস্তায়-পার্কে যেখানে-সেখানে ময়লা ফেলেন। ময়লা বলতে আমি কলার খোসা, চিপ্সের প্যাকেট, বাদামের ঠোঙ্গা, চকলেটের মোড়ক, সিগারেটের প্যাকেট, পানির বোতল থেকে শুরু করে আপনার ময়লা-ছেঁড়া-ফাটা কাপড় সহ সবকিছুই বোঝাচ্ছি।

আপনি একদিন ফুটপাথ দিয়ে হাঁটার সময় অভ্যাসবশত কলা খেয়ে খোসাটা ফুটপাথে ফেলে দিলেন।

সেই খোসায় পিছলে অন্য আরেক লোক ফুটপাথ থেকে রাস্তায় গিয়ে পড়লেন।

রাস্তায় বাসওয়ালারা যেহেতু নিজেদের স্পেসশিপের ড্রাইভার মনে করে সেহেতু তারা রাস্তায় পড়ে থাকা লোকটার উপর দিয়ে বাস উড়িয়ে নেবার চেষ্টা করল। ফলাফলে লোকটি পিষ্ট হয়ে মারা গেলেন।

লোকটা মারা যাওয়ায় লোকটার আত্মীয়-বন্ধুরা মিলে সেই বাস কোম্পানির বাসগুলো ভাংচুর করলো, আগুন ধরালো। একপর্যায়ে বাসের ডিজেলের ট্যাংকে আগুন ধরে প্রচন্ড বিস্ফোরণ ঘটলো।

চিপা দিয়ে ফাউ ফাউ সেলিব্রিটি হওয়ার জন্য স্বাভাবিকভাবেই এই বিস্ফোরণের দায় আইএস স্বীকার করে নিল। সাথে সাথে সারা বিশ্বে খবরটা ছড়িয়ে পড়ল। সবাই ধারণা করল বাংলাদেশে আইএস জঙ্গি আস্তানা আছে।

আম্রিকা এ নিয়ে উদ্ধেগ প্রকাশ করল।

রাশিয়া উদ্বেগের পাশাপাশি আইএস দমন করার জন্য ইচ্ছা পোষণ করলো।

রাশিয়া আইএস দমনে ইচ্ছা পোষণ করায় আম্রিকা দেরি না করে বিনা নোটিশে বাংলাদেশের আকাশে ফাইটার প্লেন পাঠিয়ে দিলো। উদ্দেশ্য আইএস দমন করা। আম্রিকান প্লেন থেকে টপাটপ বোমা পড়তে থাকল। ঢাকা শহরও ধ্বংস হতে থাকল।

এদিকে রাশিয়াও বসে নেই। তারাও বাংলাদেশে ফাইটার প্লেন পাঠিয়ে দিলো। উদ্দেশ্য এক ঢিলে দুই পাখি মারা – আইএস দমন আর আম্রিকাকে শক্তি প্রদর্শনের জন্য। রাশিয়ান প্লেন থেকেও টপাটপ বোমা পড়তে থাকল। ঢাকা শহরও দ্বিগুণ হারে ধ্বংস হতে থাকল।

বাংলার আকাশে তখন সকল সন্ধ্যা আম্রিকান আর রাশিয়ান ফাইটার প্লেন ওড়ে। কেউ কাউকে ছাড় দেয় না। একদিন বাংলার আকাশে সেই আম্রিকান প্লেন ও রাশিয়ার প্লেন মুখোমুখি ধাক্কা খেল। এতে দুটো প্লেনই ধ্বংস হয়ে গেল।

সিএনন, বিবিসি, রয়টার হাত দিয়ে এই খবর সারা বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে পড়ল।

আম্রিকা দাবি করলো রাশিয়া তাদের উপর হামলা চালিয়েছে। আর রাশিয়া দাবি করলো সব দোষ আম্রিকার। দুই পরাশক্তি ক্ষেপে গেল। বেজে উঠলো যুদ্ধের দামামা।

শুরু হয়ে গেল তৃতীয় বিশ্ব যুদ্ধ।

আমেরিকা রাশিয়াকে পারমানবিক বোমা মারল। রাশিয়াও পারমানবিক বোমা মারল আমেরিকাকে।

সুযোগ বুঝে ইন্ডিয়া-পাকিস্তান, ইরান-ইজরাইল  – এইসব দেশ গুলোর মধ্যেও পারমানবিক বোমা বিনিময় হল।

বছরখানেকের মধ্যে দেখা গেল পৃথিবী চিরতরে ধ্বংস হয়ে গেছে।

সুতরাং, সময় থাকতে যেখানে সেখানে ময়লা না ফেলে নির্দিষ্ট জায়গায় ফেলুন এবং পৃথিবীকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।

Leave a Reply